রংপুর-৬ আসন ছাড়ছেন শেখ হাসিনা- শিরীন আমার মেয়ে তাকে জিতিয়ে নিয়ে আসবে

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৬ আসনে নির্বাচন করবেন না। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করবেন দশম জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। আজ গণভবনে উপস্থিত পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ৫ শতাধিক নেতাকর্মীর সামনে এ ঘোষণা দেন শেখ হাসিনা।

বৃহস্পতিবার রংপুরের পীরগঞ্জ আওয়ামী লীগের নেতারা গণভবনে আসলে সেই সিদ্ধান্ত জানিয়ে দেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা তাদেরকে বলেন, ‘তোমরা রংপুরে আমার মেয়েকে চেয়েছিলে। শিরীন আমার মেয়ে। তোমরা তাকে জিতিয়ে নিয়ে এসো। তোমরা কাজ করো।’

রংপুরের পীরগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্বশুরবাড়ি এবং তার নির্বাচনী আসন। প্রধানমন্ত্রী ১৯৯৬ সাল থেকেই সংসদ নির্বাচনে এখানে প্রার্থী হয়ে আসছেন। আসন্ন একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে রংপুর-৬ আসনে প্রার্থী হিসেবে গত ২৭ নভেম্বর প্রধানমন্ত্রী এবং স্পিকার দুজনই মনোনয়নপত্র দাখিল করেন।

আগামী ৩০ ডিসেম্বরের ভোটে অংশ নিতে গোপালগঞ্জের টুঙ্গীপাড়া-কোটালিপাড়া উপজেলা নিয়ে গোপালগঞ্জ-৩ এবং রংপুরের পীরগঞ্জ উপজেলা রংপুর-৬ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন শেখ হাসিনা। সে সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, তাদের দলে একমাত্র শেখ হাসিনা দুটি আসনে লড়বেন।

তবে রংপুর-৬ আসনে শেখ হাসিনার পাশাপাশি মনোনয়নপত্র জমা দেয়া হয় শিরীন শারমিনের নামেও। ২০১৪ সালে এই আসনটিতে জেতার পর উপনির্বাচনে তাকেই প্রার্থী করে আওয়ামী লীগ এবং তিনি বর্তমানে ওই আসনের সংসদ সদস্য।

১৯৮১ সালে দেশে ফেরার পর ১৯৮৬ সাল থেকে শুরু করে এখন পর্যন্ত ছয়টি নির্বাচনে গোপালগঞ্জ-৩ আসন থেকে অংশ নিয়েছেন শেখ হাসিনা। এবার মিলে তিনি দাঁড়াচ্ছেন সপ্তমবারের মতো।

অন্যদিকে নিজের শ্বশুরবাড়ির এলাকা রংপুর-৬ আসনে শেখ হাসিনা অংশ নিয়ে আসছেন ২০০১ সাল পর্যন্ত। তিনটি নির্বাচনে অংশ নেয়ার পর এবার তিনি আর সেখানে লড়ছেন না সেখান থেকে।

Please follow and like us:
comments

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *