৭০টির বেশি আসন ছাড়বে না আওয়ামী লীগ

সিটিজি ট্রিবিউন ডেস্কঃ  আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের বাকি শরিক দলগুলোকে ৭০টির বেশি আসন ছেড়ে দেওয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জোট দলগুলোর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এমন কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা ইন্টারনার্ল আলোচনা করেছি, ১৪ দল ও জাতীয় পার্টিসহ অন্যান্য শরিক দলের সঙ্গেও আমরা কথা বলেছি। এখন আসন ভাগাভাগির বিষয়টি আলাপ-আলোচনার পর্যায়ে আছে। জাতীয় পার্টিকে কয়টি আসন দেওয়া হচ্ছ তা এখনও পরিষ্কার নয়। তবে শরিকদেরকে ৬৫-৭০ এর বেশি আসন দেওয়া হচ্ছে না।’
প্রাথী চূড়ান্ত করার বিষয়ে শনিবার সকাল থেকে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), ওয়ার্কার্স পার্টি ও জাতীয় পার্টির সঙ্গে বৈঠক করেছেন ওবায়দুল কাদের।
ওবায়দুল কাদেরে সঙ্গে বৈঠকের সময় জাতীয় পার্টির পক্ষ থেকে উপস্থিত ছিলেন আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশিদ, মশিউর রহমান রাঙ্গা, জিয়াউদ্দিন বাবলু ও মুজিবুল হক চুন্নু।
এক প্রশ্নের উত্তরে জাপা মহাসচিব রুহুল আমিন হাওলাদার বলেন, ‘যেসব আসন আমরা চাই, সেগুলো নিয়ে আলোচনা হয়েছে। প্রকৃতপক্ষে আমরা লক্ষে পৌঁছানোর জন্য নির্ভুল পথ চলতে হবে। এখানে আবেগের কোনো জায়গা নেই।’

Please follow and like us:
comments

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *