ট্রাম্পের প্রতিক্রিয়া খতিয়ে দেখবে গোয়েন্দা কমিটি

সিটিজি ট্রিবিউন আন্তর্জাতিক ডেস্কঃ  সাংবাদিক জামাল খাসোগির হত্যাকাণ্ডের পর সৌদি আরবের ব্যাপারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিভিন্ন প্রতিক্রিয়া খতিয়ে দেখবে যুক্তরাষ্ট্রের সিনেটের গোয়েন্দা কমিটি। গতকাল শুক্রবার এ তথ্য জানিয়েছেন গোয়েন্দা কমিটির প্রধান ক্যালিফোর্নিয়ার ডেমোক্র্যাট সদস্য অ্যাডাম স্কিফ।

তিনি ওয়াশিংটন পোস্টকে বলেন, ট্রাম্পের সঙ্গে সৌদি আরবের ব্যক্তিগত বাণিজ্য সম্পর্ক মার্কিন নীতিকে প্রভাবিত করছে কি না তা খতিয়ে দেখা হবে।
তবে খাসোগি হত্যাকাণ্ড নিয়ে ট্রাম্প সৌদি আরবের পক্ষ নেয়ার বিষয়ে অ্যাডাম স্কিফ সৌদির সঙ্গে মার্কিন সরকারের ব্যবসা কথা বলেছেন। ইরান প্রশ্নে তার কৌশলের কথাও উল্লেখ করেছন।
অ্যাডাম স্কিফ জানান, খাসোগি হত্যাকাণ্ডে আরও তদন্ত করা হবে। নিশ্চিত হতে চাই এই হত্যাকাণ্ড সম্পর্কে গোয়েন্দা সংস্থাগুলো কতটুকু জানে।

গত সপ্তাহে মার্কিন গোয়েন্দা সংস্থা দাবি করে, খাসোগি হত্যাকাণ্ড সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নির্দেশে ঘটেছে। তবে এ তথ্যকে অস্বীকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি দূতাবাসে খুন হন জামাল খাসোগি। প্রথম দিকে সৌদি আরব হত্যার বিষয়টি অস্বীকার করলেও পরে ‘সন্ত্রাসী হত্যাকাণ্ড’ বলে তারা নিশ্চিত করে।

Please follow and like us:
comments

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *