চট্টগ্রাম দারুল উলুম আলিয়া মাদ্রাসায় মিলাদুন্নবী মাহফিলে আ.জ.ম নাছির উদ্দীন

আজ ২৪.১১.২০১৮ইং শনিবার চট্টগ্রাম দারুল উলুম আলিয়া মাদ্রাসায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (স:) উদযাপন উপলক্ষে এক মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নগর পিতা আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন। সভাপতিত্ব করেন অত্র মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অত্র মাদ্রাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও চকবাজার আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সাহাবুদ্দীন আহমদ। ১৬ নং ওয়ার্ডের কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু এবং মাদ্রাসার গভর্নিং বডির সদস্য ও সচিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সেলিম আক্তার চৌধুরী। স্বাগত বক্তব্য প্রদান করেন মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মওলানা মাহবুবুল আলম ছিদ্দিকী। আরো বক্তব্য রাখেন মাদ্রাসার শায়খুল হাদিস মওলানা মকছুদ আহমদ ও মুহাদ্দিস মওলানা আহমদুর রহমান। মাহফিল সঞ্চালনা করেন মাদ্রাসার আরবি প্রভাষক মওলানা মুহাম্মদ মুনির উদ্দিন। মাহফিলে মীলাদ এবং কেয়াম পরিচালনা করেন, মাদ্রাসার শিক্ষক ও শিক্ষক প্রতিনিধি মওলানা হারুনুর রশিদ। অত্র মাহফিলে স্থানীয় রাজনৈতিক নেতৃবর্গ, সমাজ সেবক, শিক্ষানুরাগী, অভিভাবক, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। মাহফিল সেশান্তে দুপুরের খাবার পরিবেশন করা হয়।
মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, মুহাম্মদ (স:) হচ্ছে আমাদের আদর্শ। তাঁর আদর্শে উজ্জীবিত হয়ে আমাদেরকে সমাজ ব্যবস্থা পরিবর্তণ করতে হবে। তিনি জীবনের সকল ক্ষেত্রে মুহাম্মদ (স:) এর আদর্শ অনুসরন করার জন্য সকলের প্রতি আহবান জানান।
খোরশেদ আলম সুজন সভাপতির বক্তব্যে বলেন, ঐতিহ্যের ধারক বাহক দারুল উলুম মাদরাসাকে রক্ষা করার জন্য সকলের সার্বিক সহযোগিতা প্রয়োজন। রাজনীতি মুক্ত করে এই প্রতিষ্ঠানকে এশিয়ার সর্ববৃহৎ দ্বীনি শিক্ষা প্রতিষ্টান হিসেবে গড়ে তোলা হবে।

Please follow and like us:
comments

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *