বারিক বিল্ডিং এ বিশাল পরিবহন শ্রমিক সমাবেশে অলি আহমদ

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক বলেছেন, সড়ক পরিবহন আইন ২০১৮ থেকে শ্রমিকদের স্বার্থ পরিপন্থী ধারা সমূহ অবিলম্বে বাতিল করে নতুন গেজেট প্রকাশ করুন। অন্যথায় শ্রমজীবি মানুষ এই কর্ম ছেড়ে দিতে বাধ্য হবে। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পরিবহনের কালো আইন বাতিলের দাবীতে আগামী ২৮শে অক্টোবর ভোর ৬টা থেকে ৪৮ ঘন্টার কর্মবিরতি পালন করা হবে। এই কর্মসূচীর মাধ্যমে যদি সরকারের টনক না নড়ে তাহলে আরো বৃহ্ত্তর কর্মসূচী পালন করা হবে।

আজ ২৬ অক্টোবর শুক্রবার বিকাল ৪টায় নগরীর বারিক বিল্ডিং মোড়ে অনুষ্ঠিত এক বিশাল শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে অলি আহমদ উপরোক্ত কথা বলেন।
বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির উদ্যোগে চট্টগ্রাম জেলা ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম জেলা ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাজী আবদুস সবুর। বিশেষ অতিথি ছিলেন ইউনিয়নের কার্যকরী সভাপতি আলহাজ্ব আবদুন নবী লেদু, সিনিয়র সহসভাপতি আরিফুল ইসলাম, , চট্টগ্রাম অটোরিকশা অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ। বক্তব্য রাখেন মো: হারুন, মো: মাহবুবুল আলম, এস এম জাহাঙ্গীর, প্রাইম মুভার ট্রেইলার শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক আবু বক্কর ছিদ্দিকী ও আবুল খায়ের প্রমুখ।
প্রস্তুতি কমিটির সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম পূর্বঅঞ্চলের সাধারণ সম্পাদক অলি আহমদ। বিশেষ অতিথি ছিলেন ফেডারেশনের অন্যতম নেতা ও অটোরিকশা অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, কাপ্তাই বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুর হোসেন, আরকান সড়ক শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি নুরুল কবির, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর ছিদ্দিক প্রমুখ।
প্রধান বক্তার বক্তব্যে হাজী আবদুস সবুর রলেন,সড়ক দুর্ঘটনার মামলা জামিন যোগ্য করার মাধ্যমে শ্রমিকদের অর্থদন্ড কমাতে হবে। তদন্ত কমিটিতে শ্রমিকদের প্রতিনিধি রাখতে হবে, সহজ শর্তে ড্রাইভিং লাইসেন্স দিয়ে, পুলিশী হয়রানী বন্ধ করতে হবে। শ্রমিকদের নিয়োগ পত্রে সংশ্লিষ্ট ইউনিয়নের সভাপতি সম্পাদকের স্বাক্ষর নিতে হবে। তিনি আরো বলেন, ওয়েস্কেলে জরিমানা কমানো ও শাস্তি বাতিল করতে হবে। পরিবহনএসক্টরকে অনিয়ম ও দূর্নীতি মুক্ত করতে হবে।
সভাপতি শফিকুর রহমান বলেন, আগামী ২৮ অক্টোবর ভোর ৬টা থেকে ৪৮ ঘন্টার কর্মবিরতি চলাকালে বৃহত্তর চট্টগ্রামে কোন পরিবহন শ্রমিক কাজে যাবে না। আমরা এই কর্মসূচী পালনের মাধ্যমে সরকারকে বাধ্য করবো যেন পরিবহন আইন থেকে শ্রমিকদের স্বার্থ পরিপন্থী আইন গুলো বাতিল করে শ্রমিকদের স্বার্থ বান্ধব আইন প্রনয়ন করে। তিনি কর্মবিরতি যথাযথভাবে পালনের জন্য সকলের প্রতি আহবান জানান।

Please follow and like us:
comments

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *