জাতীয় ঐক্যফ্রন্টকে সমাবেশ করার অনুমতি দিয়েছে পুলিশ

নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্টকে আগামী ২৪ অক্টোবর সিলেটে সমাবেশ করার অনুমতি দিয়েছে পুলিশ। রোববার সিলেট মহানগর পুলিশের (এসএমপি) কমিশনার গোলাম কিবরিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে দুপুরে সমাবেশের অনুমতি পেতে হাইকোর্টে রিট করেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ। সোমবার রিটের ওপর শুনানি হওয়ার কথা রয়েছে।সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ জানান, ২৪ অক্টোবর তারা রেজিস্ট্রি মাঠে সমাবেশের প্রস্তুতি নিচ্ছেন। এর বাইরে ঐক্যফ্রন্টের নেতারা হযরত শাহজালাল ও হযরত শাহপরানের মাজার এবং মুক্তিযুদ্ধের সেনানায়ক এমএজি ওসমানীর কবর জিয়ারত করবেন।

শনিবার দুপুরে বিএনপি নেতারা পুলিশ কমিশনারের কার্যালয়ে গিয়ে সমাবেশের জন্য আবেদন করেছিলেন। কিন্তু দেড় ঘণ্টা পর পুলিশের পক্ষ থেকে সমাবেশের অনুমতি না দেয়ার বিষয়টি বিএনপি নেতাদের জানিয়ে দেয়া হয়।ওইদিন জেলা বিএনপির সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র আবুল কাহের শামীম বলেছিলে, সমাবেশের অনুমতি না মিললেও ২৪ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সিলেট সফর কর্মসূচি অপরিবর্তিত থাকবে।

সিলেটে ঐক্যফ্রন্টের সমাবেশের জন্য প্রথমে দিন ঠিক করা হয়েছিল ২৩ অক্টোবর। এ বিষয়ে গত বুধবার বিএনপির পাঁচ নেতা এসএমপি কমিশনার গোলাম কিবরিয়ার সাথে দেখা করে সমাবেশের অনুমতি চান। কিন্তু পরদিন বৃহস্পতিবার এসএমপির পক্ষ থেকে সমাবেশের অনুমতি না দেয়ার বিষয়টি বিএনপি নেতাদের জানিয়ে দেয়া হয়। এ অবস্থায় পরদিন ২৪ অক্টোবর সমাবেশের তারিখ ঠিক করে ঐক্যফ্রন্ট।

উল্লেখ্য, আগামী জাতীয় নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে করার দাবিতে সাত দফা ও ১১টি লক্ষ্য নিয়ে গত ১৩ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে গণফোরাম সভাপতি কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের আত্মপ্রকাশ হয়।

Please follow and like us:
comments

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *