রাজশাহীতে মহানগর টেকনিক্যাল অ্যান্ড বি এম ইন্সটিটিউটে “মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধ” বিষয়ক মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক: সাইবার অপরাধ, জঙ্গী তৎপরতা, মাদক নিয়ন্ত্রণ, বাল্য বিবাহ্, নারী নির্যাতন এবং সামাজিক মূল্যবোধ সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সকাল ৯টায় নগরীর উপকণ্ঠ কাপাশিয়া এলাকার মহানগর টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউটে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় কলেজের ভারপ্রাপ্ত অধ্যাক্ষ মো. মকসেদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মতিহার জোনের (ডিসি) উপ-পুলিশ কমিশনার মো. সাজিদ হোসেন।

বক্তরা বলেন, যে কোন মূল্যে সন্ত্রাস, জঙ্গীবাদ, বাল্য বিবাহ্, এবং মাদকের অগ্রাসন ঠেকাতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী দেশের ভর্বিষ্যৎ প্রজন্ম ছাত্র সমাজ, যুব সমাজকে বাঁচাতে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। মাদক ব্যবসায়ীরা সমাজের তথা দেশের শত্রু , এদের দমন করা এখনই উপযুক্ত সময়। আর মাদক ব্যবসায়ীরা দেশে প্রতিষ্ঠিত হলে দেশের ভর্বিষ্যৎ প্রজন্মকে ধ্বংসের হাত থেকে রক্ষা অসম্ভব হয়ে পড়বে।

তারা আরো বলেন, পাশাপাশি সাইবার অপরাধ, জঙ্গী তৎপরতা, বাল্য বিবাহ্ ঠেকাতে হবে। যে বয়সে খেলাধুলা পড়া শোনা করে জীবন গড়ার সময় সেই বয়সে বিবাহ্ করে সংসার নয়। অল্প বয়সে বিয়ে করলে নানান ধরনের অসুখ শরীরে বাসা বাঁধে অতএব ‘কুড়িতে বুড়ি- নয়’ ‘বিশের আগে বিয়ে নয়’।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মতিহার জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. শামসুল আজম ও কাটাখালী থানার অফিসার ইনচার্জ নিবারন চন্দ্র বর্মন পিপি এম। এসময় উপস্থিত ছিলেন, কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক ও তিন শতাধিক শিক্ষার্থী।

Please follow and like us:
comments

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *